রুবাই ৪-৫-৬
- শফি আহমেদ ১১-০৫-২০২৪

(৪)
ফিরদৌসেরই একফোঁটা শিশির ঝরে রবি উষার চূড়ায়
তারই তারুণ্যের স্পর্শ লাগি নৃত্যে হাওয়া সৌরভ বিলায়।
পরিয়া আঁচল মায়াবী-বনানী সুগভীর হতে উঠিয়াছে মহি
চুমে ভরা জলদির রূপসী শশী ফুটিছে এই স্বপ্নীল প্রভাতী।

(৫)
রাতজাগা অযুত তারার পরশ ভরা এলো অরুণ সোনার বরণী
বাঁধ বিনা আকাশ খোলা উষার কোলে এলো উড়ে নীলাম্বরী নীলময়ূরী!
সে কী অপরূপের পানে নয়ন পেতে বাক হারা চির হরিৎ ধরণী?
খোল আঁখি আজ প্রথম পলকেই দেখে নিবে সাতজনমের রূপের ঢালি।

(৬)
শিশিরে ধোয়া উচ্ছল উষা তুলি তোলে ফুল ঝরে গগন মেলে আঁখি
সরগরম মুখর দিগন্ত অনন্তে নেচে যায় বেগবতী স্রোতশ্বীনি।
এমনই ফরসা দিন দুপুরে সকল চোখের আড়ালে কোন গো রসিক মানি
এক পলকেই দেখে নিলে আমার সকল কারণের কারণখানি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।