রুবাই ৭-৮-৯
- শফি আহমেদ ১২-০৫-২০২৪

(৭)
কাজল আঁখির ছায়া মাখা তোমার দৃষ্টিকোণে হাসির ছটা
ফুল্ল অধরে রাঙা হাসি লেগেই আছে অবিরল।
প্রণটি আমার থাকেনা পাশে ঐ শুনি তব দিদার আশে
আকুল মন মৌন ভাঙি গুঞ্জে মধুর ছন্দ বীণা মুখর মর্মতল।

(৮)
চির উজল উচ্ছল তব আকীর্ণ দিগন্ত নাই দেখিলাম তায়
চঞ্চল-উদ্ভাসিয়া দেখিয়ে নিলে মন আমার কেমন প্রখর দৃষ্টি তোমার।
বৈশাখী বাদল বিহরে আকাশতলে চতুর পানে সূর্য্য খুঁজি হায়
শুধুই দেখি তলিয়ে গেলাম তব মায়াবী ডাগর আঁখির অতুল ছায়।

(৯)
শোরগোল শুন নিরালা সুদূরিকা ভুবন গগন জুড়ি স্বর্গ-প্রিয়া
সূর্য্য যখন উদয় হল গগন’পর পূর্ব হতে সুর উঠেছে মত্ত ভুবন শুনি।
উজাড়ি ললিত হিয়া উতাল দখিনা পবনী বহে যায় ঐ মধুর অনুরণি
সার কথাটি তবু যেন আড়ালেই রইল তোমার ভাবটা দেখে বুঝি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।