রঙিন রাঙা
- রায়হান ইসলাম সুমন ১২-০৫-২০২৪

দশ মাসের পলক ভেদিয়া
গ্রীষ্ম আসে ক্ষরতাপ নিয়া|
বৃক্ষের প্রতি পাতায় হাহাকার
সকাল সন্ধ্যা বয়ে একাকার|
ইলিশ বৈশাখ পূর্ণ হালখাতা
নতুন বছরে নতুন হিসেবের পাতা|
ছোট বড় ভেদাভেদ না বুঝে
খালি গায়ে মৃদু বাতাস খুঁজে|
রৌদ্র মাঝে আকাশ পানে
কৃষক চাহে পানির টানে|
লেবুর শরবতে শরীর জুড়িয়ে
কৃষাণীর মন হয় রাঙা|
গভীর চিন্তায় মত্ত গরিব দৃঢ়
খড়ের ঘর যে কালবৈশাখীর প্রিয়|
আম কাঁঠাল ঘরে ঘরে হালি হালি
জাঁম খেয়ে ছেলে মেয়েরা দেয় তালি|
ঘেমে সবাই খোঁজে ছায়ার ঝুপড়ি
তরুণী খোঁপায় বাঁধে জবার পাপড়ি|
গ্রীষ্ম তুমি আসবে সবার জানা
মেলার চত্বরে তাই আমি রঙিন রাঙা|

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।