প্রাসঙ্গিক-অপ্রাসঙ্গিক
- এম এ মজিদ চাকলাদার ১১-০৫-২০২৪

সবকিছু প্রাসঙ্গিক শুধু তুমি ছাড়া
যেমন - এই ঘর, এই যে সংসার,
পরিবার-পরিজন, এই বেচেঁ থাকা
নিশ্চিন্ত মনে একাকী এই পথ চলা
কোন কিছুই অপ্রাসঙ্গিক নয় জেনো;

তোমাকে ভালোবাসলেই যদি সখি
নেমে আসে ঝর-জলের অবাধ প্রবাহ
গুঁড়িয়ে দেয় নিত্যনতুন লোকালয়
গুয়ানতানামোর দোযখ যদি হয়
প্রাত্যহিক বসতি আমার; তবে প্রিয়া
কি প্রয়োজন তোমার প্রাসঙ্গিকতায়?

তুমি একা - বিপরীতে সমস্ত পৃথিবী
সকল সৌন্ধর্য, সকল উৎকর্ষতা
যেদিকে তাকাই - সুন্দরের প্রতিচ্ছায়া
এসবের বিনিময়ে তোমাকে চাইনা;

যদি পারো সবকিছুর মাঝে মিশে যাও...

৩১/০৩/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।