তিন টুকরো কবিতা
- এম এ মজিদ চাকলাদার ১১-০৫-২০২৪


আমাদের কর্মে, চিন্তা বা চেতনায়
কমে গেছে মানবিক সংলগ্নতা;
প্রশস্ত মন এখন এত সংকুচিত!
শিরদাঁড়া ভেঙ্গে নূব্জ্যপ্রায়, অনুগতা।


ত্রাহিত্রাহি জাগাক্ষণ তোমাকেই ভাবে
কখন আড়ালে ডেকে ভালবাসা চা'বে;
প্রেম দাও, প্রেম নাও- প্রিয়তমা হেনা
এসো আজ শোধরাই যতটুকু দেনা।


প্রেমের বড়শি ফেলে বসে আছি তীরে
কোন্ সে মৎস্যকণ্যা গ্রাস করে ধীরে;
দিন যায় মাস যায় কেউ এলো নাতো
আমি আর আমি নেই হয়ে গেছি গত।

২০/০৪/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।