দূরে নয়, কাছে
- এম এ মজিদ চাকলাদার ১২-০৫-২০২৪

ভেবেছিলে আর কখনো হবেনা দেখা
বিষুব রেখার টানে একদিন চলে যাব
একেবারে দক্ষিণ কোণে, স্বল্প আলোয়
যেখানে বিরাজ করে আত্মঘাতী শীত!

একই সূর্য দু'জনকে উষ্ণতা দেয়
চাঁদ যখন জোছনা বর্ষণে ভিজায়
ওপাশের সিক্ত-বায়ু যখন এপাশে
বয়ে নিয়ে আসে তোমার শরীরের ঘ্রাণ
একটুও কি হয়না ইথার সংযোগ?
কোন্ বিবেচনায় বলবে- দূরে আছো?

একই জলে স্নান করে শুদ্ধ হই
পান করি একই জল, একই তৃষা
বুকজুড়ে একই ক্রন্দন, এক সুর
অনুর্বর মস্তিষ্কজাত চেতনাও এক
কোন্ বিবেচনায় বলবে- দূরে আছো?

দূরে নয়, তুমি-আমি খুব কাছাকাছি!

০৬/০৫/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।