অবিশ্বাসের ধুম্রজাল
- এম এ মজিদ চাকলাদার ১২-০৫-২০২৪

অবিশ্বসের ধুম্রজাল সরিয়ে দেখো
পেছনে বসে আছি নিখাদ এই আমি
জীবনের সবটুকু রঙ, ভালোবাসা
সবটুকু ভালোলাগা, সব ঐশ্বর্য নিয়ে
তোমাকে গ্রহণের অপেক্ষায় সখি!

মেঘ সাময়িক বর্ষণে ভেজাতে পারে
পথ-ঘাট করতে পারে কর্দমময়
স্বচ্ছ চলার রাস্তা সহসাই হয় দুর্গম
অবশ্য এর স্থিতিকাল অতি-সামান্য
সূর্যটা হলে স্বমহিমায় উদ্ভাসিত!

ভেতরের স্বচ্ছ আকাশটাই স্থায়ী
যার বিশালতা হরণ করেছি আমি
শুধু তোমাকে ধারণ করবো বলে!

শত ব্যস্ততার মাঝে ডুবে থাকলেও
কিছু নিস্তব্ধ, মৌনমূক সময় আছে
যখন আমি তোমাকেই করি ধ্যান
টুকরি ভরা কথা নিয়ে অপেক্ষারত
অবিশ্বাসের ধুম্রজাল সরিয়ে দেখো।

০৮/০৫/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।