টেংরা বন্দী
- রায়হান ইসলাম সুমন ১১-০৫-২০২৪

কথিত আছে গোকুল গ্রামে
রোজা রাখছিল কেউ এক জনে
আল্লার 'পরে আস্থা নাই তার
কুচিন্তা ছিল আত্ম মননে|
কোনো একদিন নদীর মধ্যে
করতে গেছিল দেহ গোসল
আল্লার কথা অমাণ্য করে
সুদ-আসলে চায় উসুল|
ভাবল তবে জলের তলে
গিললে ঢোক কতক পানি
প্রতিবেশী তো দূরের কথা
আল্লাও জানবে না আমি জানি|
যেই ভাবনা সেই করল কাজ
ডুবল খেতে নদীর জল
যখনি এক ঢোক গিলল
সমানে পেল আল্লার ফল|
যখন গেল জল গিলতে
টেংরা ফুঁটল তার গলায়
এপার হতে ওপার করে
ছুটতে থাকে তীর্থ জ্বালায়|
উপরে উঠে বলে সবাইকে
আল্লার সাথে এঁটেছি ফন্দী
সত্য মহান চিরঞ্জীব সে
আমি হয়েছি টেংরা বন্দী|

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।