জয়গান
- রায়হান ইসলাম সুমন ১২-০৫-২০২৪

চলো আজকে ছিঁড়ে ফেলি কবিতার বই
পুরনো সব দম্ভ জঞ্জাল করি ছুট
মনে করি কিছু আমোদ অহমিকা
আমরা তো সেই বাঙালি বংশোদ্ভূদ
একটা প্রাণের জন্য কাঁদে হাজার বার
এত প্রাণের দায় যার জোটে জেঁগে, ঘুমে
তার তো চলেনা আকুল কবিতা প্রীতি|
স্বজন ব্যাথা, নিরংহকার পিতার পিতা,
সেই দুংখে কিছু কথা থাকি ভুলে
আমরাও কাঁদি আজকে তাদের ঊষার তলে
ওরা নির্জীব নয়, তাদের চলায় তোমরা সজীব
আজ মিলাই প্রাণ হোক দুটো শূচি জয়গান
আর মুক্ত হয়ে ফিরে লিখি সাজ কবিতা|

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।