এক পসলা আনন্দ
- ইফতেখার হোসেন - আবেগসন্তের বাক্যনেশা ১২-০৫-২০২৪

বৃষ্টি আমার মন ভিজিয়ে দে
তপ্তের জ্বালায় শুকনো মাঠের প্রাণ ভরিয়ে,
আমার ম্লান উড়িয়ে দে!

আনন্দ আনন্দ লাগে, মাতি সুখ ছোয়ানোর নীড়ে
বন্দনা তোর হবেনাকো শেষ
মন যে মিশে এক হয়েছে এই বৃষ্টিবারের ভিড়ে।

আজি রাত সন্ধ্যা ভীতে এ জাতে
সাধারণ পিশে পিশাচের হাতে,
লুটতে লুটতে পুরে লুটতে ক্লান্তে না দেহ তার
এ জাতেরে দাদাক দিতে,যেন পণ করেছে হাজার।

তবু আনন্দ আনন্দ লাগে, বৃষ্টি এলো গগন গর্জে
বন্দনা তোর হবেনাকো শেষ
বহুদের ধরে পুরেছি প্রখর গ্রীষ্ম সূর্যে।

বৃষ্টি সবার মন ভিজিয়ে দে
পিশাচের ঘায়ে বিক্ষত জাতের প্রাণ ভরিয়ে,
সবের ভয় উড়িয়ে দে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।