অতৃপ্তেই সুখ
- ইফতেখার হোসেন - আবেগসন্তের বাক্যনেশা ১১-০৫-২০২৪

চল রূপসজ্জার একত্রে মাতি
আমাদের চুপিচুপি অন্ধকার বিশালে,
লোহিত প্রবাহে ছেয়ে গেছে সারা কামড়া
পিশাচীর দল এসেছিলো যে আড়ালে;

আমাদের সুখনীরটি নাহয় হবে
পুরো চর জুরে, সীমানার চেয়ে বিশাল,
কতো তারা আসবে, লিখবে কতো মাতম
আদতে সত্য সম্পূর্ণ ঘোলাটে আড়াল।

বাহ! কতো বেশ হল,
দরকার হলনা জাঁকজমক আর আলোক সজ্জার
দেহ নিসৃত তরল সিঁদুরই তোমায় পরিয়ে দিলাম;

বাহ! কতো রমাঞ্চকর এই ধরনী,
আমাদের স্বপ্নের সুখ সবি আজ দেহহীন আত্মার
নেতিয়ে পরা দেহেই নাহয় তৃপ্তির বাসর সাজালাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।