উম্মুল কোরআন
- ইফতেখার হোসেন - আবেগসন্তের বাক্যনেশা ১১-০৫-২০২৪

প্রতি সিজদায় প্রতি রাকাত যপি
নিয়ত বাঁধি প্রভু, আরশে নমী
যতবার ডাকি,ডাকতে সারি
সকলের অন্তরে প্রতিবার,

বেহেশত প্রবেশ তাতে ভরপুর
সালাতের জোর, তাতেই চাবি সুমধুর
প্রতি রাকাতেই জগৎ রহস্য পাঠে বারংবার।

সব প্রশংসার তুমি অদিত্বীয়,
দয়াময় তুমি,তুমি মেহেরবান
মাখলুকাতের মালিক তুমি সর্বশক্তিমান!
সবে ইবাদতে নত তোমার রহমতের আশে।

হেদায়াতে তাদের সত্যে ফিরিও
তাদের;অস্বীকারকারী আর বিভ্রান্তদের,
খুলে দিও অভিশপ্তের গুহা।

বর্ণিত সবি প্রতি ওয়াক্তের প্রতি নিয়তে
পাঠে সে বাণী সাত আয়াতে,
শ্রেষ্ঠ কিতাবের প্রস্তাবনার সুরাহা
আল কোরআনের জননী এ যে সুরা ‘ফাতেহা’।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।