আমি অন্ধকারের নারী
- ইফতেখার হোসেন - আবেগসন্তের বাক্যনেশা ১১-০৫-২০২৪

আমি অন্ধকারের নারী,
পরিচয়ের ধারা ধরতে হয়না
যেথা সাজবার যা সেজে ভেবে পাই না
কেউ না নেয় হৃদয় বাসনা কাড়ি
আমি অন্ধকারের নারী।

নেই জন্ম-জনকের সিল মারা ললাট মোর
নেই জন্ম-জননীর বুক ফাটানো মমতার ঘোর,
দেহ যে আমার শত জনকের মাঝে একটি জনকের বীজ
কেউ বলতে পারে না,
শোনাতে পারে না মোর নেতির পেছনে বংশের গ্রীজ।

জন্মসূত্রে পাইনি কোন ধন, পেয়েছি হয়তো তার বাতাস
জন্ম লগ্নে তৈয়ার হয়নি কোন পৈতৃক বিলাস
নেই রক্তের টানে ছুটে যাওয়ার প্রিয় সেই স্থান
তবে পেয়েছি মাতৃগর্ভের রেজিস্টার্ড সৌপান।

পেয়েছি স্থির ঠিকানা
পেয়েছি আলয় কোন নগরীর অজানা
শত, কালো-আঁধারে ঢাকা ইটের খুপরির মাঝে একটি পালং
যদি হপ্তার হানা দেয় তারা নীল পোশাকে-ধারি বুলেটের চোঙ,
ক্ষণে ক্ষণে পরিবর্তিত অসীম বাড়ী
আমি অন্ধকারের নারী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।