আরশ মৌলার
- ইফতেখার হোসেন - আবেগসন্তের বাক্যনেশা ১২-০৫-২০২৪

কবে লীলা চিনবিরে মনা
জাতি- জগত আলাম্পনা
জন্ম-মৃত্যুর মালিক রাব্বানা,
সৃষ্টিকূলের প্রভুর;
উপাস্যে আপে সৃজন জানা
পাঠে বারবার আরশে তারণা
কতো ব্রতে নির্মমপনা,
ওয়াক্তের না করি সবুর।

যাচ্ছে ফুরে দিব্যি সময়
যাচ্ছে চলে অপার নিসা
বেলায় বেলায় ব্যর্থে আশা,
শত, ভিরোধান জীবন দিশা।

যদি হয় বিপরীত ঋতু
কালে আত্নসত্ত্বার মৃত্যু
তালিম বিনা, নিভিয়ে আলো অহেতু,
যেতে হয় পরপারে;
তন্দ্রা সুখে ছিলেম পটু
তাগিদে সেজেছি অসত্যের রটু
জমেছি প্রহেলিকায় শুধু,
আরশ বাঁধা হয়নি তাকবীরে।

না জ্ঞাতে সৃষ্টিকারী
না চিনলাম তাই,
রুদ্ধশ্বাস শেষোক্তে না হয় দেরি,
একবার কালেমা যেন পাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।