জাগো
- ইফতেখার হোসেন - আবেগসন্তের বাক্যনেশা ১২-০৫-২০২৪

জেগে ওঠো আরেকবার,
কেন এ অদৃষ্টের পথ
চড়ে হৃদয় হরনের রথ
ধাবমান আশঙ্কার বিপথ
আপন আপে ছলনায়
ভালোবাসার চলছে সংকট,
তব ফেরাও আরেকবার
সক্রিয়তার প্রবল শক্ত বান
খোঁজ আদতের স্বর্গ সৌপান
বেধে রাখ হতাশা প্রগাঢ়।

জেগে ওঠো আরেকবার,
কর্ম সফল মর্ম জুড়ে
ব্যস্ত প্রথায় রাত দুপুরে
এযে প্রকৃতির আবির্ভাব,
তব ফেরাও আরেকবার
সত্যশক্তির অসীম প্রশান্তি
কর্মের তরে যে ব্রতে ক্রান্তি
সংবেদন প্রসারণ সখ্যে তারে
গড়ে সক্রিয়তার প্রচার প্রভাব।

তব জাগো আরেকবার
হবে উৎসব হবে
ফের উল্লাস হবে
হবে বিজয়ের আলিঙ্গন,
কর্ম সক্রিয় পাস শেষে শোনাবে
শোনাবে জয় ফেরাবে
সুখানন্দের যাবে ভ্রমণ।

তব জাগো আরেকবার,
শত বাঁধের আকড় ভুলে
সুস্থের রথে সত্যের পথে
ফেলে জয় পরাজয়
উদ্যম শুধু অগ্রপথে
সংকটের দ্বারে শির তুলে
সত্য ফেরাও আরেকবার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।