দিনহরি কেষ্ট
- ইফতেখার হোসেন - আবেগসন্তের বাক্যনেশা ১২-০৫-২০২৪

এক্টু খুশে রাত্রি কাটে আপের সহিত বাক্য বলে,
প্রভাতে উদর ডাক দিয়ে যায় জীবন দরজা পুণ খুলে।
লাল কুড়াতে নীল কুড়াতে ফুরে দিবার আলো খেলা,
কেমনে আসে কেমনে মাতে দিনহরির রত কামলা।

তাদের দেখে সুখ খুজে হাসি,অল্পের নাহয় মিটলো তোষ,
সব হারামের হালাল করণ কেষ্ট দেখতেই একলা দোষ।
আজ দিয়ে যা পূবের বাটি,যতই থাকুক বীর্য ক্ষোভ,
তাতেও যদি কিছু বেঁচে যায় বাটি দালালের তেষ্টা লোভ।

এক্টু হেসেই রাত্রিকাটে তোমার কপালে চুমু তুলে,
প্রভাতে নীন তেষ্টা হারায় তোমার বেটার জেঠু বোলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।