বিজয়া বধু
- ইফতেখার হোসেন - আবেগসন্তের বাক্যনেশা ১১-০৫-২০২৪

সেই কবে প্রভু বানিয়ে মোকে পাঠিয়েছিলেন তোমার দ্বারে,
শতকাল, শত ক্ষণ পূর্ব হতে
ফিরে যাওয়া,
পূণঃ আগমন পরস্পর অকাতরে।

সত্য এ বলি,
ছিলাম তোমারি জন্ম-জন্মান্তরে
ছিল হাজার ইতিহাস,
যাহা পথ করেছিল কঠোর, মোদের সুখী অবনিপরে।

তোমার সুখশ্রী কন্ঠের সুর ডেকেছে আবার
ভেজা কেশ আর লাল সিঁদুরের যৌবনশ্রী স্রোতের টানে,
পারিনিকো থাকতে দুনিয়াবির দশে
ফিরে এসেছি, ওগো কুসুমকুমারী তোমার বানে।

পূর্ব শত জন্মে,যেমনি ধরেছিলাম তোমার হাত
আজ,
আবারও প্রবেশে এই পৃথিবী,
থাকব তোমারি দ্বিপ্রহর, রজনী প্রভাত।

দেহ জোড়া এযে একি আত্নায় বাঁধা,
একি রঙে সরোবরে,
পরমে প্রীতে বলব বধু,
ভালোবাসি, শুধু ভালোবাসি তোমারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।