কাজের মিছিল
- রায়হান ইসলাম সুমন ১২-০৫-২০২৪

উঠোন জুড়ে দুঃখের বোঝা
মা জননীর কোলে
রোজ দেখি মা ভাতের থালায়
চোঁখের পানি ফেঁলে|

স্বামী হারিয়ে ভীটে হারাল সে
জোর জুলুমে পড়ে
দুটো পেটের খাবার হয়না জুটবে বা কি করে?

রোজ বিয়ানে কাজের জন্য
ঘোরে গোকুল দ্বারে
কাজ না পেলে বাড়িতে ফিরবে
ফাঁকা আঁচল পাড়ে|

তোর কষ্ট সদা দেখে মাগো
হচ্ছি আমি বড়
নামব আমি কাজের মিছিলে
সুখ করব জড়|

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।