বৃষ্টিস্নান
- রায়হান ইসলাম সুমন ১২-০৫-২০২৪

আষাঢ় আমার বাড়িতে এসো
কঁদম গুচ্ছ হাতে নিয়ে
পারলে একটু মুড়ি দিও
খাব গাভীর দুগ্ধ দিয়ে|

আজ সকালে পুকুর উপচে
বান এসেছে গোটা জলে
টেংরা, পুঁটি খুব ধরেছি
মা যে রাঁধবে খাঁটি তেলে|

তোমার নামে থালা ভরে
শিন্নি দেব মেঘ নয়নে
বৃষ্টির সাথে নেবে আমায়
বৃষ্টিস্নানের উঠোনে?

তুমি যে চাও ডাল আর কলাই
ভেজে খাবে গরম কালে
তোমার ভাই যে শ্রাবণ আসছে
তারে কি ফেরাব ঝালে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।