তুমি ছিলে বলে
- এম এ মজিদ চাকলাদার ১২-০৫-২০২৪

তুমি বসেছিলে-
প্রমত্ততা পদ্মার তীর ঘেঁসে
যেখানে জীবন আর মৃত্যু দূরত্বহীন!

তুমি বসেছিলে-
বধ্যভূমির ঠিক মাঝখানে
যেখানে কঙ্কালে বাজে জীবনের দীর্ঘশ্বাস
তোমার দু'পাশে মৃতদের মৌন-মিছিলে
বারুদের গন্ধ পাই কেন?

আমি পৌঁছাতে পারবো না ভেবে
এভারেস্টের চূড়ায় গড়েছিলে বসতি
নীলাস্বরের ঐ নীলের সাথে
সীমাহীন সখ্যতা তোমার
শুধু আমার কাছে অধরা থাকবে বলে-
নিজেকে মৃত ঘোষণা করেছো বারংবার!

তুমি ছিলে বলেই-
আমি আজ মৃত্যুঞ্জয়ী
জয় করেছি সকল প্রতিকূলতা!

০৩/০৭/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।