বানের জলে ভাসে
- রায়হান ইসলাম সুমন ১২-০৫-২০২৪

আষাঢ় এসে প্রবল বেগে
বৃষ্টি দেয় ঢেলে
ঘর দুয়ার পুকুর ডোঁবা
ভরিয়ে দেয় জলে|

এক সকালে অনড় ঝড়ে
শুরু হল বৃষ্টি
যেদিকে তাকাই দেখি যে সব
জল বাড়ি সৃষ্টি|

সময় গেলে আমার ঘরেও
উঠল জল ভার
কোথায় লুকাই কোথায় পালাই
ফুরাল যে আহার|

দেশের মাতা দেখে আমারে
ত্রাণ দিল তাই এসে
কষ্টে গড়া মাথা গোজা ঠাঁই
বানের জলে ভাসে|

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।