নিষ্প্রভ অালো
- জিসান আহমেদ - লাজবন্তীর চিরকুট ১১-০৫-২০২৪

তিমির বিদারী অালো
শূণ্যে মিশে একাকার,
অশ্রুবারি শুকিয়ে প্রায়
লোনা জলের পারাবার।

চারিদিক তমস কালো
তাই ‘এই অালো’ ডাকি,
একটুখানি পিছনে দেখি
মরীচিকা দিয়েছে ফাঁকি।

মুষলধারের বৃৃষ্টির নৃত্য
স্বাগত জানায় অশ্রুনীর,
ব্যাঙের ঘ্যাঙরঘ্যাঙ সুর
জয়োল্লাসে ছুঁড়ছে তীর।

মিথ্যাভাষিনী নয় তবুও
একটি মিথ্যা ‘ভালবাসি’,
একটি বছরের অনুরাগের
একটি মিথ্যাতেই ফাঁসি।




[প্রথম প্রকাশঃ ২ রা জুন, ২০১৭ খ্রিঃ, ফেসবুকে]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Ahmedjisan
২৫-০৭-২০১৭ ২৩:২৪ মিঃ

ধন্যবাদ #রায়হান_ভাই

Raisu1812
২৫-০৭-২০১৭ ১৯:২৪ মিঃ

ভালো লাগল