শূণ্য
- জিসান আহমেদ - লাজবন্তীর চিরকুট ১২-০৫-২০২৪

একটি সুদীর্ঘ ইতিহাস অনুবিদ্ধ
নীল-কালোর এই পাতা জুড়ে,
সহস্র অক্ষরের প্রজাপতি সব
বন্দিজীবন কাটায় উড়ে উড়ে।

শত অনুরাগের অপূর্ব সম্মীলন
শব্দ জনতার উপস্থিতির জন্য,
দ্বিধার পারাবারে ডুবার কারণে
হলুদ খামটি ডাকটিকেট শূণ্য।

‘শেষবার বলছি’ কিন্তু অশেষ
বারবার পিছুটানে হয়েছি নীল,
অালোর সীমান্ত পেরিয়ে অাজ
বোবা কান্নার অহর্নিশ মিছিল।

অাসমুদ্র হিমাচল ভ্রমণ শেষে
নোঙর ফেলেছি প্রভাত লগনে,
রাগ-অনুরাগ ভুলে যেতে হবে
স্বপ্ন ছোঁয়ার নীরব অভিযানে।



[প্রথম প্রকাশঃ ০৫ ই জুন, ২০১৭ খ্রিঃ, ফেসবুকে]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।