পথশিশুর জন্য
- রায়হান ইসলাম সুমন ১১-০৫-২০২৪

মা হারিয়ে পিতা ছাড়া পথে ঘুরে যারা
ঘরবাড়ি, ঠাঁই হীন পথশিশু তারা|
দিনে ঘুরে ভয়ে ডরে মশা, মাছি রাতে
রেলপথ, ফুঁটপাত এরা পড়ে তাতে|
খালি গায়ে ঝোলা হাতে খাবারের তরে
সারাবেলা পথে ঘাটে এরা খুঁজে মরে|
মিল আর কারখানা কোথাও বা জলে
খেটে খেটে দিন কাটে বাহানার ছলে|
কাজ করে মালিকের টাকা পায় যদি
শ্রম অতি নগন্য প্রতিবাদে বাদী|
জনগন মিডিয়ার আড়ালেতে কাঁদে
চেয়ে দেখো ঠিক এরা আজীবন ফাঁদে|
আদালতে নির্দেশ ন্যায় পাবে ভালো
বাস্তবে পথশিশু আঁধারের কালো|
এতো দুখে পথশিশু পণ করি আজ
আগামীর শিশুদের শিরে দেবো তাজ|

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।