এ কেমন খেলা
- মুহাম্মদ জে.এইচ (রপ্পি) ১২-০৫-২০২৪

এ কেমন খেলা
-----------------------------------
আমি সদ্য চোখ বুজলাম আর তাতেই তুমি
সামনে এসে হাজির,
যখন দিনের আলো খেলা করে
কোকিল বনে গান করে
কই তখন ত তুমি আসো না
আমার বুক ঘেষে ভালবাসার আলিঙ্গনে?
এই বাস্তবতার আলোকচিত্রতে।
তবে এখন কি মনে করে তুমি এলে
তিমির রাত্রির সাজঘরে,
স্বপন যাত্রী হয়ে,
চুপিসারে নির্ভয়ে আমায় তুমি
বুঝি ধরা দিতে এলে?
যাও যাও তুমি ফিরে যাও।
যদি পারো তবে দিনের আলোয় তুমি
আমার সামনে এসো!
কিন্তুু দিনের আলো ফুটলেই মনে হয়
এক অনন্য বিচিত্র দর্শন,
আমি তোমার পাশ কাটালেই দেখি
তুমি আমাকে সিংহের মত ভয় পাও
যেন আমি তোমাকে আস্ত গিলে খাবো,
নেহাৎ তোমাকে ছিঁড়ে ছিঁড়ে খাবো।
প্রকৃত অর্থে তাই যদি হবে
তবে কেন আমি তোমার জন্যে
প্রতিনিয়তই অপেক্ষা করি,
বলতে পারো তুমি, জানি পারবে না? কারন এই কথাগুলোর কোন বৃত্তি নাই
তোমার জিবন সংসারে।
আজ তুমুল আনন্দ-কাতরতা শুধুই তোমার
আর ঘুমভাঙ্গা অগ্নিকুণ্ডের ভস্ম হলো আমার
জানো জগতে আজও আমি কি বোকা?
তোমার কথা ভেবে অশ্রু জলে ছবি একে
আমি কর্ণযুগল উল্লাসে ভাসালাম ভেলা,
তোমার যৌবনের স্বর্গপুষ্পঘ্রাণের সৌরভ নিতে
ভস্ম লাভাস্রোতে মূল্য দিতে
তবে আমি আজ ও বুঝলাম না
তোমার এ কেমন আমাকে নিয়ে
মরণ ফাঁদে মৃত্যুঞ্জয়ী খেলা।
....... মুহাম্মদ জে.এইচ (রপ্পি).......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।