শকুনের দাবি
- রায়হান ইসলাম সুমন - রক্তের ছিটেফোটা ১১-০৫-২০২৪

শকুন উড়ে আকাশে সমগ্র চত্বরে
খুঁজে ফেরে জমিনের নগরে-বন্দরে
গ্রামে-গঞ্জে পঞ্জিকাতে খঁুজে মৃত্যালয়
কেমন নিবিড় হয়ে মনে জাগে ভয়|
এরা মরা মাংস খায়, খুঁজে প্রাণ পশু,
দুনিয়া লয়ের জন্য যে হয়েছে দস্যু,
খুবলে খেয়েছে শিশুর প্রলয়ের হাসি
মায়ের আঁচল খুলে দিয়ে গেছে ফাঁসি|
পিতার পকেট থেকে বের করে অশ্রু
মায়ের বিয়ের অশ্রু, বর্ষণের শুরু,
পিতা-মাতা মরে গেলে দুনিয়ার বুকে
সন্তানেরা অভাবেতে প্রাণ যাবে ধুকে|
শকুনের সাথে কথা হয়েছে আমার
ওরা লাশ চায় তার অন্যায় তো যার,
মানুষকে দিতেই হবে মনুষত্বের চাবি;
বহুদূর চুষে বেড়া শকুনের দাবি|

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।