পরী ভেবে ধরতে গিয়ে
- মুহাম্মদ জে.এইচ (রপ্পি) ১১-০৫-২০২৪

পরী ভেবে ধরতে গিয়ে
---------------------------------------------
* জানিস যেদিন তোকে খুঁজতে গিয়েছিলাম
ঝুল বারান্দার চিলকৌঠার ঐ ধারে,
মনটা বলেছিল তুই সেখানেই ছিলি
তাই খুঁজেছি বারে বারে।
মানিস আজ আমি নিশ্চুপ সেদিন থেকেই
তোকে হারিয়েছি যখন
হৃদয় ভাঙ্গার পাড়ে।
তাই এখন তোকে আর খুঁজতে যাই না
ঝুল বারান্দাটার
চিলকৌঠার ঐ ধারে।
ধরে নে আমিই স্বার্থপর তর ভুবনে
হয়ে ওষ্ঠ প্রেমের চুর,
তোকে আমি ছেয়েছি ধরে রাখতে বাধনে
তবু তুই চলেছিস বহুদুর।
আমার দোষে হলাম আমিই দোষী
ভুল দেখেছি তরে,
পরী ভেবে ধরতে গিয়ে হস্ত পুড়ে
গেলাম আজি মরে।
জানা ছিলনা, তুই ত হলি শনির রাহু
ভস্ম হতে গড়া,
ভুল হয়েছে শতবার বলবো
তরে স্পর্শ করা।
অগ্নি শিখার কুণ্ডলী ছেড়ে ডানা গুছিয়ে
ঝাপটি মারলি তুই,
এখানে ভুল কষেছি আমি গণনা
হবেনা এক বিয়োগে দুই।
হিমের আকাশে জোছনাটা যে
মানব জাতির কিচ্ছে,
আজ আকাশে চন্দ্রগ্রহনে চন্দ্র
ভুলের মাশুল দিচ্ছে।
ভুল করলে জানি ভুলের মাশুল
দিতেই হবে রে..
এই করিলাম পণটা আমি
তোকে ভুলেই যাবো রে..
....... মুহাম্মদ জে.এইচ (রপ্পি).......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।