শোষণের শিকল ভাঙ্গতেই হবে
- মুহাম্মদ জে.এইচ (রপ্পি) ১২-০৫-২০২৪

শোষণের শিকল ভাঙ্গতেই হবে
---------------------------------------------
* তিষ্ঠক্ষনকালে রণতূর্য বাজে হৃদে
তালাবদ্ধ শোষণের শিঁকল
লাথি মেরে আজ খুল,
যেখানে সভ্রম হারিয়েছে মা ও বোনেরা
আত্মহননে দ্রাহ দোহনে
পাপিষ্ঠ বাজাই ঢোল।
সেখানে তিষ্ঠক্ষণকালে রণতূর্য বাজিয়ে
শোষণের শিকল লাথি মেরে আজ খুল।
তূষিত এ বুকে কাঁটাতারের সীমান্ত
চল চেতনা বিষমে ভাঙ্গি,
দিগন্ত উচ্ছ্বাসে বদ্ধহীন কপাটে
লাথি মেরে আজ
স্বাধীনতার উৎসবে রাঙ্গি।
মুক্তি কে দিবে মুক্তি যে মোরা
বিশ্বে করবো জয়,
আমরা স্বাধীনচেতনায় বাঙ্গালি আছি
গুলিবর্ষণে ও পাই না রে...শুন ভয়।
ধর্ষিতা বোনের চিৎকার কানে যখন
ধ্বনিত হয়ে বাজে,
তখন প্রতিশোধের আগুনে জ্বলছে ওঠিয়া
ঘৃণায় মরি লাজে।
সোনার বাংলা অহঙ্কার আমার
লাঙ্গল আচরে মাটি,
রেললাইনের বস্তিতে ঘুমিয়ে আছে দেখ
প্রজন্ম বীরের ঘাটি।
রক্ত ঘ্রাণে শুন্যে শকুন উড়ে বার্তা লয়ে
রোজ শরণার্থী হচ্ছে জবাই ,
শোষণের শিঁকল ভাঙ্গতেই হবে আজ
চলো ঐক্য হয়ে যুদ্ধে যাবো রে.. সবাই!
....... মুহাম্মদ জে.এইচ (রপ্পি).......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।