মানব নামের ফুল
- মুহাম্মদ জে.এইচ (রপ্পি) ১২-০৫-২০২৪

মানব নামের ফুল
----------------------------------------
* আমারই আকাশে স্বপ্নেরা হল নীল
আশা জাগলো ডানা মেলে
কি অদ্ভুত আনন্দঘন মুহুর্থ্যে উড়ে এসে থামলো
রূপকথার এক চিল।
আমার আকাশ স্বপ্নে ভাসে
জগত হতে কালো,
আমি জানি কুৎসিত হতে আসে
বরাবর রূপের মহিমা
জিবনের সব আলো।
সোনা, রূপা, হিরা,পান্না, মুক্তোদানা
জগতে বেশি দামি,
পাপের রাস্তা ধরে আসা দেবদূত
পূর্ণ কর্মে হয় নামি।
সৃষ্টিতে ধরা আলোকবর্ষে
সাজিছে সবুজে উপমা,
আজ প্রভুর সৃষ্টি আনিলো বৃষ্টি
তাতে ফিরলো বনে সুষমা।
কানন,গিরি, ঝর্ণা ধারায় শৃঙ্খলে তাল
বৃক্ষ প্রাণী কূলে,
সর্ব সৃষ্টির সেরা হয়ে আসা
মানব নামের ফুলে।
সৃষ্টিধরে সৃষ্টিকরে পাঠালেন তাতে
গোত্র জাতী কূল,
যার ভেতর মানবে মানবে নাই ভেদাভেদ
সেই ত সৎ,নিষ্ঠায় চরিত্রে এক
নবাগত ফুল,
আমরা যবে আদর্শগত শিখবো সবে
দেখিয়াছেন যাহা জগত সংসারে
মুহাম্মদ রাসূল।
....... মুহাম্মদ জে.এইচ (রপ্পি).......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।