অভিশপ্ত সেই জমিদার বাড়ি
- মুহাম্মদ জে.এইচ (রপ্পি) ১২-০৫-২০২৪

অভিশপ্ত সেই জমিদার বাড়ি
--------------------------------------------
* নির্জন হাইওয়ের রাস্তা ধরে কাহার যেন চলাচল
অতিদ্রুত ওঠে আসে
বিলুপ্ত ডায়নাসোরের নীল ছবি,
অতৃপ্ত বাসনার শরীর গুলো তুলে নিচ্ছে সে
তার ধারালো নখের অন্তরালে।
রুগ্নতার রাজ্যে চমৎকার হৈ চৈ
সেখানে মানুষ নহে মানুষের আত্মার মিছিল
ভেসে আসে আমাবস্যার নিশিতে
মুর্দার কবরে কিংবা শশ্মান ঘাটের
মানুষ পুড়ানো প্রেতআত্মার আওয়াজে।
গহিন রাত্রির অম্বরে আজ হিমাংশু নেই,
ক্রমশই লক্ষী পেঁচা ও ডাহুকের ডাক
পুরোনো জমিদার বাড়ির পাশে
একদল লেজিকাটা শেয়ালের হাঁক
বাতাসের ধ্বনিতে মিলেমিশে একাকার
হঠাৎ আগমনে প্রেতআত্মার সহচরী।
এই রাত্রি অভিশপ্ত লাশকাটা ঘরে
আরো লাশ দেখতে চাই,
যদি এই হাইওয়ে রাস্তা ধরে ভুলক্রমে
নিশিতে কেউ একলা এসে যাই,
আনন্দ মহা আনন্দ যমদূত হয় হাজির
আত্মাদের হাট বসেছে জমিদার বাড়িতে
তাকেও যেতে হবে সবি যেন নজির
রূপকথা নই বাস্তবে তা আলোকচিত্রে
অভিশপ্ত জমিদার বাড়ি
মানুষের রক্তাক্তে ছিন্নভিন্ন পরিচয়?
এক ভূতুরে বাড়ির প্রস্থানে।
....... মুহাম্মদ জে.এইচ (রপ্পি).......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।