অনুভব-১
- এম এ মজিদ চাকলাদার ১২-০৫-২০২৪

হয়তো হবে না বলা- আজ তবে আসি
হে আমার প্রিয়তমা, হে নিভৃত-বাসী
হয়তো তোমার বুকে রেখে এই মাথা
উপশোম হবে শেষ বিদারণ-ব্যাথা;

হয়তো বা মিশে যাবো অতিশয় ধীরে
জন্মজন্মান্তরের না-ফেরাদের ভীরে!
বালুতে যেমন সখি কাঁচের বসতি
সেভাবে হারিয়ে যাবো আমি ইতিউতি!

কীসে হল অভিমান, কী ছিল চাওয়া
কী যে আমি পেয়েছি, কী হয়নি পাওয়া
হয়তো হবেনা সখি খুলে বলা সব
বুকে জমা আছে যত তিক্ত অনুভব;

আমাকে পাবেনা তুমি সাগরের তীরে
আমাকে খুঁজোনা সখি মেঘেদের ভীরে
কোথাও পেতোনা সখি আনত আঁচল
আখিঁ দু'টো অনিমিখ, অশ্রু টলমল!
পিছু ফিরে বোলো না হে- অই বুঝি এলো
কোথা যাবে আমি ছাড়া? চলো ঘরে চলো!

৩১/০৭/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।