অনুভব-২
- এম এ মজিদ চাকলাদার ১২-০৫-২০২৪

বাতুলতা ছাড়ো প্রিয়া ঘরে কেন ডাকো
সত্যি বলো অই ঘরে তুমি কি গো থাকো?
তুমি নও অই ঘরে থাকে পিশাচিনী
এলোমেলো কথা বলা মূর্খা, গরবিনী!

আমি যাবো অই ঘরে? হায়! কি যে বলো
এতদিন নাই ঘর তাই কিবা হল
চিনিনা বাস্তুপুরুষ, ভেতরের আমি
অথচ, একটা কিছু খুঁজি দিবা-যামী;

পাইনি, পাইনি আজো হায়রে চাওয়া
যা-ই চাই তা-ই সখি হয়না পাওয়া!
আমি যা-ই পেতে চাই বাড়ে তার দাম
অন্যে কেড়েছে সবই, মোর বিধি বাম!

আমি পেয়েছি শুধুই কতিপয় স্মৃতি
তুমিই ফুলের দল, আমি তার বৃতি
একদিন ঝরে যাবো দল-বৃতি-ফুল
জীবনের বাঁকে বাঁকে থেকে যাবে ভুল!

০৩/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।