অনুভব-৩
- এম এ মজিদ চাকলাদার ১১-০৫-২০২৪

ভুলে ভুলে কেটে গেল অনেক সময়
যত চাই শুদ্ধপথ তত ভুলময়;
যত চাই আলো-জল ততই আধাঁর
ডুবে যাই ঘূর্ণিস্রোতে জানিনা সাতার!

কতদিন হয়ে গেল চোখে রেখে চোখ
অশ্রুর বন্যায় প্রিয়া ঝরাইনি শোক;
তুমি নেই, আমি নেই, নেই সেই কাল
মনে পড়ে সেই মুখ টোল পড়া গাল!

আনত নয়নে সখি সেই লাজ-দৃষ্টি
হৃদয়ের সাহারায় এনেছিলো বৃষ্টি;
জলের বদলে শুধু ভালোবাসা ঝরে
প্রেমহীন অমানুষ হিংসায় মরে(?)

তুমিও কি অমানুষ? নাই যদি হও
প্রেমহীন অই দেহ কিভাবে যে বও
কিভাবে যে ভুলে থাকো সেই গান, সুর
এত কাছাকাছি ছিলে, আজ বহুদূর!

২২/০৮/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।