অনুভব-৪
- এম এ মজিদ চাকলাদার ১১-০৫-২০২৪

আপাত দৃষ্টিতে প্রিয়া তুমি আজ দূরে
দক্ষিণ কোণের স্বল্প আলোর উদরে
যেখানে বিরাজ করে শীত আত্মঘাতী
যেখানে মৃত্যুই সখি একমাত্র সাথি!

ওপাশের সিক্ত-বায়ু যখন এপাশে
তোমার দেহজ ঘ্রাণ বয়ে নিয়ে আসে
একটুও কি হয়না ইথারের যোগ?
নাকি সংযোগ মিথ্যা, সত্য শুধু ভোগ!

একই জলে স্নান করে পরিশুদ্ধ হই
পান করি এক জল, এক তৃষা ব'ই
বুকজুড়ে কান্না এক, এক সুর সাধি
এক আকাশের নিচে একা ঘর বাঁধি;

এক সূর্য দু'জনকে দেয় আলো-তাপ
জোছনা বর্ষণে চাঁদ মুছে নেয় পাপ
অনুর্বর মস্তিষ্কের চেতনাও এক
তারপরও কিভাবে করলে গো ত্যাগ?

২৪/০৮/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।