অনুভব-৫
- এম এ মজিদ চাকলাদার ১১-০৫-২০২৪

ত্যাগের মহিমাময়ী তুমি এক নারী
করেছিলে গ্রহণ যা, তার সব ছাড়ি
মেদহীন ঝরঝরে কবিতার মতো
ঝেড়েছ উপমা যাতে ছিলে উপমিত!

প্রিয়া নও, বধু নও, দুরর্তিনী তুমি
কোথায় গিয়েছ চলে কোন্ স্বপ্ন চুমি?
খলখল সেই হাসি কানে বাজে আজ
ঢেলে দেয় তপ্তসিসা বধির সমাজ
কে শুনবে বোবাকান্না, প্রাণের চাওয়া
মিথ্যা দিয়ে সত্যটাকে যায়না পাওয়া;

নিজের ঈশ্বর তাই নিজে হতে চাই
জ্বেলে-পুড়ে মনটাকে পেলে রাঙা ছাই
বানাবো আরেক মন ভালোবাসাহীন
কাঁদবেনা কষ্ট-দ্রোহে দিয়ে প্রেম ঋণ।

০৭/০৯/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।