আমার মৃত্যুর পর
- এম এ মজিদ চাকলাদার ১১-০৫-২০২৪

সুহাসিনী, আমার মৃত্যুর পর---
হয় যেন তোমার কান্নার অবসান
বেদনা সমাপ্ত হয়ে আসে যেন আনন্দপর্ব
সন্তপর্ণে তোমার বন্ধ ঘরে আসে যেন আলো
আসে যেন স্বাধীনতা, উপভোগ্য সময়
মেঘ থেকে বৃষ্টির বদলে চুঁইয়ে পরে যেন সুখ!

ভুলে যেও খেদ, ভুলে যেও সকল নির্মমতা
ভুলে যেও আমার দেয়া কষ্ট-আঘাত
ভুলে যেও অযাচিত মান-অভিমান
ভুলে যেও নিষ্ফলা প্রেম, তুচ্ছ আমাকে
প্রেমতীর্থের পরিচিত প্রেমময় প্রেমিকের বুকে
খুঁজে নিও নিরাপদ আশ্রয় তোমার!

তোমাকে দেয়া কোন কথা হয়নি রাখা, অথচ
তোমার স্নেহপাণি অকুণ্ঠচিত্তে করেছি গ্রহণ
বেড়েছে দেনা আজ চিরচেনা দয়িতের কাছে
সুখের সূচকে তবু অতিশয় দুখী মানুষ আমি;

সাথে করে নিয়ে যাবো-- সকল অভিযোগ
ধোয়াবিবর্ণ পৃথিবী, কামনার অভিসার!
অনুরাগে বুকে লুকিয়ে থাকা অসম্ভব চাওয়া
তবুও যেন হয় সখি তোমার কান্নার অবসান!

০৬/১১/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।