হে সুন্দরী রমণী
- মুহাম্মদ জে.এইচ (রপ্পি) ১১-০৫-২০২৪

হে সুন্দরী রমণী আমি ভালবাসাতে .
বিভোর থেকে,
তোমারি প্রেমে মগ্ন!
আজ পবিত্র তপস্যায়, এ মন তোমাকে চাই
তাতে সময়ের বয়ে যাক লগ্ন।
হে সুন্দরী রমণী,তুমি আমার ধ্যান জ্ঞান
হৃদয়ের মণিকোঠাময় ঘরে,
আমার অন্তরঙ্গের বাসনায়,এ মন তোমাকে চাই আরো কাছে হৃদয় উজার করে।
হে সুন্দরী রমণী,তোমার অঙ্গে মিশে আছে জানি
সতিত্ত্বতা নামক রেষ,
তুমি বিহনে কোথাও পাবো না খুঁজে
এমন সঙ্গীনি,
বিশ্বে ছড়িয়াছে যত দেশ।
হে সুন্দরী রমণী গ্রহণ করো মোর ভালবাসা
তোমার পরশ ভূলিয়ে নিক আখি,
আজি তোমাকে পেতে পবিত্র তপস্যায়
ভালবাসার অঙ্গিকার রাখি।
হে সুন্দরী রমণী তুমি আমার চোখের মণি
রক্তাক্ত বেদনাদায়ক অন্তর,
শাশ্বত মুক্তির প্রেমপ্রীতি যুক্তির
এক মরু ধূ ধূ প্রান্তর।
হে সুন্দরী রমণী ভিক্ষালদ্ধ মুক্তিতে ডাকি
তুমিই করো ঠিক,
আমাকে আধার গহ্বরে পেলে
তুমি খুঁজে নিবে কি?
নিজের পথচলার আনন্দময়ী দিক
হে সুন্দরী রমণী তুমিই করো ঠিক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।