সে কে
- ইবনে মিজান - কে ভগবান? ১১-০৫-২০২৪

***
সে কে?
তার পদবী কিংবা পরিচয়?
সে বিখ্যাত নাকি অখ্যাত?
সেটা বড় কথা নয়!

সে যা বলেছে তা সত্য
এই সত্যটাই উচ্চারণ করতে পারো নি !
নিশ্চুপ দর্শক হয়ে দাঁড়িয়েছিলে
চোখের সাধ মিটিয়েছিলে আদিম সুখে!
হতে পারে -
তোমাদের সমাজে সে সবচেয়ে নিচুজাত,গণ্ডমূর্খ
অথচ মানুষের সমাজে তার মাথাতেই মুকুট!
কেননা সে সত্য বলতে জানে!
সে বেঁচে থাকতে জানে।।

সে কে?
সেটা বড় কথা নয়!

*********************
২০:৫৪/১২-০২-২০১৮
ইবনে মিজান

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।