স্বাধীন বেড়াল স্বাধীন পাখি ।। দ্বীপ সরকার
- দ্বীপ সরকার ২৪-০৪-২০২৪

ঢেউ খেলানো পতাকা ছিঁড়ে নেমে আসলো
বেড়াল হাওয়া
অতঃপর মেঁও মেঁও করে ডাকতে থাকলে
কেউ কেউ বুঝে নিলো রাইফেলের আওয়াজ,
কেউ কেউ বুঝলো মুক্তিযুদ্ধের গান
স্বাধীনচেতা বেড়ালের চোখজুড়ে নীলচে অক্ষর !

লুণ্ঠণ পাখির ডানায় অবাক বিশ্বাস,
বেদনার ঝরে কাঁপছে তৃষ্ণার্ত ঠোঁট-
অপরূপ স্বাধীন আকাশ! স্বাধীন নীল !
প্রায়োগিক কিছু বাতাসে উড়ছে বেলুন !

এরি নাম বাংলাদেশ
স্বধীনতার প্রমাণে এতোদূর এসেছি
এতসব বসন্তের ভিড়ে এসেছি শালিক পতাকার খোঁজে।

লেখাঃ ৪/৩/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।