মন্ত্রী সাহেবের আগমন
- মোঃ মাহবুবুর রহমান শাহিন ১২-০৫-২০২৪

একজন মন্ত্রী আসবেন বলে,
শহর জুড়ে উন্মাদনা।
একজন মন্ত্রী আসবেন বলে,
জীর্ণশীর্ণ শহরটা তরুণ হয়ে ওঠে।

একজন মন্ত্রী আসবেন বলে,
মোড়ে মোড়ে রঙ্গিন তোরণের মেলা বসে।
একজন মন্ত্রী আসবেন বলে,
রঙ্গিন ফেস্টুনে ছেয়ে যায় দেয়ালে দেয়াল।

একজন মন্ত্রী আসবেন বলে,
শহরের নালা নর্দমা গুলো ছাফ হয়ে যায়।
একজন মন্ত্রী আসবেন বলে,
বছর ধরে খানা খন্দক হয়ে থাকা রাস্তার গায়ে
পিচ-পাথরের মলম জোটে।

একজন মন্ত্রী আসবেন বলে,
শহরতলি ছেয়ে যায় নিরাপত্তার চাদরে।
একজন মন্ত্রী আসবেন বলে,
চুনকাম হয় সরকারি অফিসের দেয়াল।

একজন মন্ত্রী আসবেন বলে,
শহরের রাত্রি ঝিকিমিকি আলোয় ভেসে যায়।
একজন মন্ত্রী আসবেন বলে,
নির্জীব নগরে প্রাণ স্পন্দিত হয়।

ওহে মন্ত্রী! ওহে মান্যবর!
আপনি যদি রোজ আসতেন!!
মরে যাওয়া শহরটা প্রতিদিন বাঁচতো,
প্রতিদিন ধন্য হতেম, প্রতিদিন শ্বাস নিতেম।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।