# কালবেলা অকালবেলা #
- দ্বীপ সরকার - বাঁধ ভাঙ্গার আওয়াজ ব্লগে প্রকাশ ২০-০৫-২০২৪

তুমি তো সরে গেলে বেশ সুকাল বুঝে,
সময় চিনে নিজেকে আড়াল করে নিলে সাধ্যমত।
অনুরোধটুকু দুহাতে ঠেলে ভয়ানক হয়ে উঠলে বিরোধ চেপে।
তুমি তো ভিন্ন হয়ে গেলে কালবেলায় ;
আমাকে ফুরিয়ে। আমাকে পুড়িয়ে। পাথর গহবরে
তুচ্ছ তাচ্ছিল্যের অনুযোগ বিযোগ,এতটুকু
বিশল্যতা চিনে দুরে যেতে যেতে দৃরবর্তী হয়ে গেলে বেশ।
গাঢ় বিশ্বাস খরকুটো হয়ে উড়নচন্ডি হলো
তোমার ঘনত্ব বুঝে।

এখন খুব অকালবেলা। খুব ভিন্ন বেলা।
স্বার্থ চুকে রৌদ্র শালিক বিরহ দিলে আর
শ্বশ্মান ঘাটের আতঙ্কিত ঘাম দিলে উপঠৌকন।
এভাবেই যেতে হয়, এভাবেই ঠকাতে হয়
দ্রৌপদী বিশ্বাসকে।

যত টুকু ভুল ভাল্ আমাকে ফিরিয়ে দাও
ঝাল মুড়ি সুখদ বিড়ম্বনা আমাকে ফিরিয়ে দাও,
তবেই চলে যাও।
কালের আবর্তে ঘনিভূত হয়ে যাও
কালবেলায় অথবা অকালবেলায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।