পাগলি
- আর, এস, রায়হান মজুমদার ১২-০৫-২০২৪

পাগলিটা আজ মা হয়েছে বাবা হয়নি তো কেউ।
পাগলি বলে ধিক্কার দিতো এই সমাজেরই কেউ।
পাগলি বলে রাত-দুপুরে, কুকুর ও দিতো ঘেউ।
পাগলি বলে হয়নি বিয়ে, দেয়নি তো কেউ ঠাঁই।
রাত-দুপুরে নিশি আঁধারে মানুষ রুপি শৃগাল-কুকুর
ঘুরে কেনো তার দ্বারে কাছে!
দিনের অালোয় সাহেব বাবু রাতের অন্ধকারে হিংস্র পশু
পাগলি কেও যে ধর্ষণ করে!!
অনাহারে-অনাদরে বৃষ্টি মাঝে ঘুরেছে কতনা মানুষ দ্বারে। দশমাস-দশদিন প্রসব যন্ত্রণায়, কাতরাচ্ছে কতনা অনাহারে।
পাগলি হয়ে ও পায়নি দয়া, এই মানব সমাজের কাছে। পাগলিটা আজ মা হয়েছে, নিষ্ঠুর এই ধরনী মাঝে!!
ধিক্কার তোদের পুরুষত্ব নির্বোধ মনুষ্যত্বের কাছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।