# স্বরূপে নিকোটিন #
- দ্বীপ সরকার - বাঁধ ভাঙ্গার আওয়াজ ব্লগে প্রকাশিত ২০-০৫-২০২৪

নিকোটিন খেয়ে বেঁচে থাকি
নিকোটিন চুষে উর্বর করি চিন্তা
ধুঁয়োয় ধুঁয়োয় জীবনকে ছেঁকে তুলি ফুৎকারে
গতানুগতিক নিয়ম মেনে।
চশমার নিচে ধুঁয়ো ওড়ে
বাতাসে স্বপ্ন নড়ে
চিন্তায় ছ্যাঁকা খায় বিচ্ছেদের সিগারেট ;
নেভি অথবা ডানহিল বংশ বিস্তার করে
পোড়াবার ছবক পেয়ে
খাতায় খাতায়
নেশারা দাপায়
আস্ত নিকোটিন করে সম্মেলন পরাবাস্তব জেনে।
প্রখ্যাত বোদ্ধা নিকোটিনকে আজীবন
পূজক রচে গন্ধব ঢেলে।

তবে আমি কিন্ত দেখিনি নিজের ভেতর
ধুঁমোট নিকোটিনের শুঁচোমি কুঁচোমি কোন দিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।