কালাজ্বরের দাউ দাউ ।। দ্বীপ সরকার
- দ্বীপ সরকার ১৮-০৪-২০২৪

কালাজ্বরের দাউ দাউ



এইখানে একটা জীবিত নরক আছে-
বুকের ঠিক মাঝখানে
যন্ত্রণার ইপিল গাছটা কো-অপারেট
হতে হতে বংশানুক্রমিক হচ্ছে
আমি বোধের রাঙচিতায় মুখস্থ্য করছি
এইসব ইপিল গাছ-

এভাবেই বহুকাল আমার বুকে
চাষা হচ্ছে বংশ পরম্পরার কালাজ্বরের দাউ দাউ
কালাজ্বরের দাউ দাউ
ভয়ানক কর্পোরেট - জ্বলতেই থাকে।

এইসব দৃশ্যাবলী দেখে কেউ কেউ আমার গলায়
ভড়িয়ে দিচ্ছে তাবিজের ঠোস
প্রকারান্তরে আমি গলায় ঝুলিয়ে রাখছি মরা মানুষের হাড়গুল্ম।

লেখাঃ ১৪/৬/১৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।