কবিতার ব্যথা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১১-০৫-২০২৪

কবিতার ব্যথা
লক্ষ্মণ ভাণ্ডারী
কবিতার গাছে কবিতার পাতায়
ফুল ফোটে প্রতিদিন,
দিবসের শেষে রাতের আকাশে
স্মৃতি হয়ে হয় লীন।

কবিতার গাছে কবিতার ফুল
নব নব রূপে ফোটে,
কবিতার গাছে কবিতার কলি
কথা হয়ে ভেসে ওঠে।

কবিতার খাতায় কালো কালিতে
লিখে রাখি যত্ন করে,
সাঁঝের আঁধারে পুরানো কবিতা
অনাদরে পড়ে ঝরে।


মনে তো থাকে না পুরানো কবিতা
কোথায় কেমন বেশে,
কবিতার দেশে কবিতারা এসে
কাঁদে দিবসের শেষে।

পুরানো কবিতা পড়ে নাকো কেহ
হেরি তাদের ম্লান মুখ,
বন্দিনী ওরা কবিতার পাতায়
দুঃখে ফেটে যায় বুক।

কবিতার ব্যথা বোঝে নাকো কেহ
ওরা দুঃসহ ব্যথা সয়,
কবিদের সাথে স্মৃতি হয়ে রাতে
কবিতারা কথা কয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।