কিশোরী আমি
- জুয়াইরিয়া ফারজানা - শান্ত নীড় ১১-০৫-২০২৪

বস্তির এক কিশোরী আমি,চোখে আমার স্বপ্ন ভাসে, সময়ে এখন মধ্য দুপুর,মা রান্নায় আর বাবা আছেন চাষে।

আমি যাচ্ছি লালির জন্য তুলতে এখন ঘাস, দশ বাই বারো ফিটের খুপড়িতে আমাদের বাস।

প্রায়ই ভাবি, বাবার মুখে ফোটাব সুখের হাসি
হাসির বদলে নির্গত হয় রক্ত মাখা কাশি।

প্রাণঘাতী যক্ষা শরীরে বাসা বেঁধেছে যে,
চরম এই বিপদকালে আমাদের বাঁচাবে কে ?

ঢাকায় নাকি টাকা উড়ে, বড় বড় গার্মেন্টস, বিশালাকার হাসপাতাল আর সুউচ্চ সব মনুমেন্ট।

স্বপ্ন ছিল স্কুলে যাব, তা হল আর কই ?
স্বপ্ন শুধু স্বপ্নই থাকে, কখনও পড়িনি বই।

তারপর কয়েকটা বছর.....

আজ আমি প্রাপ্ত বয়স্কা, নইকো আর কিশোরী,
মনের আকাশে এখন আর উড়েনা না স্বপ্নের ঘুড়ি।

বাবা চলে গেল প্রায় দু'বছর হল ,
স্বপ্নের এই ঢাকা এখন লাগে না আর ভালো।

ঢাকায় এসে স্বপ্নগুলো ধুলোয় মিলিয়ে গেলো,
সুখের বদলে আজ আমায় গ্রাস করেছে কালো।

যান্ত্রিক শহর আর লাখ খানেক মোটর গাড়িতে, অতিষ্ঠ আমি!! আবার ফিরে যেতে চাই নিজের বাড়ীতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Titas
১২-০৮-২০১৮ ১৯:১৩ মিঃ

নাইচ