শান্তির স্বর্গ
- ডা. মনোয়ারুল ইসলাম ১১-০৫-২০২৪

মন্দ মধুর হাওয়া বহে

লোকে শান্তির স্বর্গ কহে,

লোকের আনাগোনা কম

আবহাওয়া বড্ড মনোরম,

রাস্তার দু'ধারে ধানের ক্ষেত

সবুজ যেন বিছানো কার্পেট,

ইহা সদ্য নির্মিত নতুন রাস্তা

এখনো ছোঁয়নি নগর ব্যস্ততা,

দেখবে ধানক্ষেত মাঝে চাইলে

কদাচিৎ বসত ঘরের দেখা মেলে,

পাখির কিচিরমিচিরে সুশোভিত

হঠাৎ গাড়ির আওয়াজে মুখরিত,

পরিবার মিলে আসে নিরিবিলিতে

অপরূপ নিসর্গের হাতছানি পেতে।



জানি, এ মনোরম সড়ক শীঘ্র হারাবে

ব্যস্ত কোনো নগরী হেথা বসত গাড়বে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।