প্রবাসীর চিঠি
- তন্ময় কুন্ডু ১১-০৫-২০২৪

মা, কোলকাতা জুড়ে কত্ত ধুমধাম, হুল্লোড়,
আমি এখানে একা,আর আমার উদাসী ভোর।
মাঝে মাঝে ভাবি, ছুটে চলে যাই,
তোমার হলুদ মাখা আঁচলে, আমার কী নেই ঠাই।?
বাংলা জুড়ে কাশ আর শিউলির মেলা,
আমার গুটি কয়েক ব্ই আর আমি একলা।
আজ হারিয়েছে আমার কৈশোরের ঘ্রাণ,
যৌবনের পারফিউম তাকে করেছে ম্লান।
মা, খুশিতে ভরুক তোমাদের আকাশ,
আমি সুখ বেচে না হয় কিনবো দির্ঘশ্বাস।
শুধু মনে মনে,এই আশা রাখি,
কোনোদিন, তোমাদের সাথে কাটাবো পূজোর ছুটি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।