# তোমাকে ছুঁবো বলে #
- দ্বীপ সরকার ২০-০৫-২০২৪

শট -১
তোমাকে ছুঁবো বলে
শাণ দিয়ে রেখেছি এই হস্ত দ্বয় বহুকাল -পুলক রচনায়
তোমাকে ছুঁবো বলে
এই দারিদ্র চোখশ্বশ্মান হয়ে পড়ে আছে দৃষ্টির সীমানায়
তোমাকে ছুঁবো বলে
অধর খানি সমীকরন শিখছে -চন্দ্রালোকে রাত্রী বানায়
তোমাকে ছুঁবো বলে
জোসনা রাত থেরাপি শিখছে কচকচা মুদ্রা পিঠে অথবা ডানায়
তোমাকে ছুঁবো বলে
দশটি আঙ্গুল সেক্স খেয়ে লম্বাটে হচ্ছে কামনায়
তোমাকে ছুঁবো বলে
আষাঢ়ে ঠোঁট বহুকাল ভিজাইনি আর্দ্রতায়-এই যামানায়
তোমাকে ছুঁবো বলে
প্রেমিক দাঁত জীবানু মুক্ত রেখেছি যুগপত,দানায় দানায়
তোমাকে ছুঁবো বলে
এক একটি চিবুক লক্ষ বছর পর জেগে উঠবে দহন ছেঁকে-সেটাই মানায়
তোমাকে ছুঁবো বলে
কতিপয় ত্বকে চেতনা জেগে রেখেছি স্বল্প বেদনায়।
শট-২
তোমাকে ছুঁবো বলে
এই আমি ভালো হয়ে গেছি আলবত,
সন্যাস যাপন থেকে বেঁচে উঠতে বসন্ত মেনে নিয়েছি-
বঞ্চিত সকালে।
সিগারেট চুষে আর ঘুমোতে যাইনা মধ্যরাত পর্যন্ত,
জটলা গোঁফ দাঁড়ি সেঁটে এই আমি বাহুল্য বৈরাগ্যতা
থেকে দুরুত্বে আছি।
প্রাচুর্যের নেনা দেনা ভুলে,
জন্মের দুঃখ পাপিষ্ট বলয়ে মিশে
আরো একবার বেঁচে উঠতে চাচ্ছি
দ্বিতীয় মৃত্যু থেকে।
শুধু তোমাকে ছুঁবো বলে
শুধু এক আবিষ্টনে রেখে চুমোয় চুমোয় শীতল হবো
কেশরাজির আঁশটে গন্ধে।
শট-৩
তোমাকে ছুঁবো বলে
দুষ্ট চুম্বক হাত জুরে প্রস্ততি নিচ্ছে মধ্যাকর্ষনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।