# সময় আন লিমিটেড #
- দ্বীপ সরকার ২০-০৫-২০২৪

আজ মানে আগামী দিনের অতিত। গতকাল?
সেতো এস্ট্রেতে পোড়া জঞ্জাল।
নাগরিক সময় পথ ভোলেনা মধ্যযুগের আহবানে-
অটোমেটিক্যালি চলতে থাকে সময়ের স্রোত।

জীবন বৃত্তে ঘুরপাক খাচ্ছে হুইস্কির বোতল;
সঙ্গে আমি, আমরা,সকলে। জীব জড়, সঙ্কট ব্যাবধান,
সব কিছু লিমিটেড উইপোকার দল।
ত্রিকালে ঘুমন্ত পিঁপড়ার মিছিল এখনো পৌছায়নি গন্তব্যে।
তার পর হিউম্যান সোসাইটির চিত্রিত দীঘল লাটিম
ক্রমশঃ জন্ম লগ্ন থেকেই গতিহীন সর্বস্ব শরীর।
এভাবে ঘুর্নয়মান লাটিম, পিঁপড়ার মিছিল
জীবন-মৃত্যুর ঘোড়াটিপে দু হাতে ঠেলে দেবে জঞ্জাল।

আজ,তারপর আগামীকাল,তারপর ইতিহাস...
সময় শুধু আন লিমিটেড।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।